বৃষ্টির কবিতা
- শান্ত চৌধুরী ২৮-০৪-২০২৪

জোৎস্না স্নাত ভেজা
চাঁদনী রাতে ।
ঝিরি ঝিরি বর্ষণে
একাকী আমি ।

বৃষ্টি ঝরেঅভিরাম
টুপুর টুপুর ।
পূর্বালী হাওয়ায়
মন হয় শীতল ।

দোল খায়
স্রোতে ভেসে যায়,
কেয়া - কদম - হাস্নাহেনা
অভিরাম বর্ষণ ।

বৃষ্টি পড়ে ....
তুতুলের নূপুর বাজে
সে সুরে
অনবরত ঝরছে ...... টুপুর টাপুর ।

কখন যে মন
আনমনে কবিতার বই
খোঁজে ।
বৃষ্টি অনবরত ....
বর্ষণে, বর্ষণে - শীতল ।

দক্ষিনা স্রোত .....
জল রাশি ( পত ) পত ।
থর থর ছুটে আসা
বৃষ্টি যেন - কবিতার
আসর ।

নিরব প্রকৃতির
ভেজা জোনাক গুলো
ছুটে চলে বাঁশবন ছেড়ে ।

কখন ও থেমে থেমে
বৃষ্টি রাশি ।
জল স্রোতে ভেসে যায়
কদম - কেয়া - হিজলের
ফুল ।

নয়নাভীরাম প্রকৃতির
মাঝে, বৃষ্টির ছোয়া ।
বক-ডাহুকের ডানা জাপটানো
একটি দুইটি ধ্বনি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।